শনিবার, ২ এপ্রিল, ২০১১

বিশ্বকাপ ফাইনাল ২০১১

আজ ২রা এপ্রিল ২০১১ সাল, আমার ৩৩তম জন্ম দিন। জীবনে আমার একটা স্বপ্ন পূরণের দিন। সেই ১৯৯৬ সাল থেকে ক্রিকেট খেলা দেখা শুরু করেছি, ক্রিকেট আমার প্রিয় খেলা, ভারত আমার দেশ, আমি একজন ভারতবাসী, সেই ভারত চ্যাম্পিয়ান হবে এই ছিল আমার স্বপ্ন!সেই স্বপ্ন আমার পূরণ হল আজ, অবশেষে ২৮বছর পর ভারত আবার চ্যাম্পিয়ান। মনে পড়ে ১৯৯৬ সালে ভারত-শ্রীলঙ্কা সেমিফাইনালের কথা- ভারত হেরে গিয়েছিল,খুব দুঃখ পেয়েছিলাম। ১৯৯৯ সালেও ভারত সেভাবে কিছু করতে পারেনি। ২০০৩ সাল, সেবার অধিনায়ক আমাদের বাংলার ছেলে সৌরভ গাঙ্গুলী। দুর্দান্ত একটা আশা জাগিয়ে ভারত ফাইনালেভেবেছিলাম বাঙালী ছেলের হাত ধরে হয়তো ভারত আবার বিশ্বচ্যাম্পিয়ান হবে, কিন্তু বিধাতা লিখে রেখেছিল অন্য লেখা- বিশ্রী ভাবে দূর্দান্ত ফর্মে থাকা অষ্ট্রেলিয়ার কাছে হেরে গিয়েছিল ভারত, একটা স্বপ্ন পূরণ হওয়ার আগেই তা ভেঙে গেল! এরপর ২০০৭ সাল, ভারতের অতিবড় ভক্তও আশা করেনি ভারত কিছু করতে পারবে, পারেও নি। অবশেষে ২০১১, ভারত ফেবারিট হিসাবেই শুরু করেছি, কিন্তু টূর্ণামেণ্ট শুরুর পরেই কেমন যেন বদলেও গেল ছবিটা- তাহলে কি আবার সেই স্বপ্ন ভঙ্গ? না, এবারে ক্রিকেট দেবতা ভারতের সঙ্গেই ছিল, তাইতো কোয়ার্টার ফাইনাল খেলার শুরুর পর থেকেই ছবিটা স্বস্থানেই ফিরে এল। ভারত হারালো একে একে অষ্ট্রেলিয়া, পাকিস্তানের মতো টিমকে, অবশেষে ভারত-শ্রীলঙ্কা ফাইনাল। তারপরেই তো বহু আঙ্খাঙ্কিত স্বপ্ন পূরণ!!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন